Menu

সর্বশেষ
সর্বশেষ


বাংলাপ্রেস অনলাইন: ইহুদিবাদী ইসরাইলের বন্দরে আমেরিকা একটি যুদ্ধজাহাজ পাঠিয়েছে। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, মার্কিন ডেস্ট্রয়ার ইউএসএস রস ইসরাইলের দক্ষিণাঞ্চলীয় আশদোদ বন্দরে ভিড়েছে।

এর আগে আমেরিকা যেসব যুদ্ধাজাহাজ পাঠিয়েছে তা সাধারণত ইসরাইলের উত্তরাঞ্চলীয় বন্দরগুলোতে ভিড়তো কিন্তু এবার ভিড়েছে দক্ষিণের বন্দরে। একে অস্বাভাবিক ঘটনা বলে মন্তব্য করেছে রাশিয়ার গণমাধ্যম স্পুৎনিক।
ইসরাইলের বন্দরে ড্রেস্ট্রয়ারটি নোঙর করার পর যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ব্যক্তিগতভাবে বন্দরে উপস্থিত হয়ে মার্কিন নাবিকদের স্বাগত জানান এবং তিনি সেখানে বক্তব্য রাখেন। নেতানিয়াহু বলেন, ইউএসএস রসের সফরের মাধ্যমে ইসরাইল ও আমেরিকার বন্ধত্ব অন্য মাত্রায় গিয়ে ঠেকেছে। তিনি আরো বলেন, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ইসরাইলের প্রতি পূর্ণ সমর্থন দিয়েছেন এবং ডেস্ট্রয়ার পাঠানোর মধ্যদিয়ে সমর্থনের বহিঃপ্রকাশ ঘটেছে।

মার্কিন ৬ষ্ঠ নৌবহরের কমান্ডারের মুখপাত্র কাইলি রাইনেস রয়টার্সকে বলেছেন, ইউএসএস রস মার্কিন সেনাদের নিরাপত্তা নিশ্চিত করবে। তবে মার্কিন সেনারা কোথা থেকে কী ধরনের হুমকির মুখে রয়েছে তা পরিষ্কার করেন নি তিনি।

বাংলাপ্রেস/আর এল


Leave a Comments

avatar
  Subscribe  
Notify of

সর্বশেষ সংবাদ

এই বিভাগের আরও সংবাদ