খেজুরের পুষ্টিগুণ জানলে প্রতিদিন খেজুর খাবেন !

বাংলাপ্রেস ডেস্ক, ঢাকা: আপনি কি জানেন, খেজুরের মধ্যে আঁশ রয়েছে? আঁশ হজম ভালো করতে সাহায্য করে। তাই খেজুর খেলে হজম ভালো হয়। এ ছাড়া খেজুর পুষ্টিগুণে ভরপুর একটি খাবার। রক্তস্বল্পতা প্রতিরোধে খেজুর খুব উপকারী। এটি রক্তচাপ ঠিকঠাক রাখতে সাহায্য করে।

এই গরমে পুরুষের 'কুল' অন্তর্বাস !

বাংলাপ্রেস ডেস্ক, ঢাকা: পুরুষ আর গরমের শত্রুতা বহু প্রাচীন। তীব্র গরম একেবারেই না-পসন্দ পুরুষদের। আসলে উষ্ণতা পুরুষদের স্পার্ম কাউন্ট কমিয়ে দেয়। যার ফলে গরমে বেশ খিটখিটে মেজাজ থাকে বয়ফ্রেন্ড বা স্বামীদের। এমন অবস্থায় মাথার উপর এয়ার কন্ডিশন চললেই শুধুমাত্র সম্পর্কের মিষ্টতা বজায় থাকে। তবে এখন থেকে আর তেমনটা হবে না।

জমজ সন্তান কেন হয় ?


বাংলাপ্রেস, ঢাকা:  জমজ সন্তান কেন হয়? এ নিয়ে মানুষের কৌতূহলের শেষ নেই। অনেকেই জানতে চায় এর রহস্য। তবে জমজ সন্তান নিয়ে রহস্যের বা গবেষণার কিছু নেই। গর্ভে একের অধিক সন্তান ধারণ করা অস্বাভাবিক কিছু নয়।

এই জিনিসগুলি ফ্রিজে রাখেন! বিপদ ডেকে আনছেন না তো?

বাংলাপ্রস অনলাইন: গরমের এই জ্বালায় বড় ভরসা ঘর কিংবা অফিসে থাকা ফ্রিজটি।

ঘাড়ে ব্যথা? আপনার প্রিয় বালিশটাই দিবে সমাধান !

বাংলাপ্রেস ডেস্ক, ঢাকা: ঘুম থেকে উঠেই টের পেলেন, ব্যথাটা বেড়েছে। প্রথম দুই একদিন অল্প হচ্ছিল। পাত্তা দেননি। ‘হয়তো শোয়ার দোষে হয়েছে’ ভেবে উড়িয়ে দিয়েছিলেন। কিন্তু আজ বেশ চাগাড় দিচ্ছে। মেরে কেটে ৩০ থেকে ৪০ ডিগ্রির বেশি ঘাড়টা যেন আর ঘুরছেই না। কেউ যেন চারপাশে পেরেক মেরে আটকে দিয়ে গিয়েছে এক জায়গায়।

কাবা শরীফের ইমাম শেখ সউদ আল-শুরাইমের টুইটার অ্যাকাউন্ট বন্ধ

বাংলাপ্রেস, ঢাকা:  নিজের টুইটার অ্যাকাউন্টে সৌদির রাজনৈতিক ও সামাজিক ইস্যু নিয়ে মন্তব্য করায় পবিত্র কাবা শরীফের অন্যতম ইমাম শেখ সউদ আল-শুরাইমের টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে সৌদি সরকার ।

আপনি জানেন কি ? সানির ফিগার ও লাবণ্যের গোপন রহস্য !

বাংলাপ্রেস ডেস্ক, ঢাকা: শরীরে মেদ জমলে মনেও জমে মেদ। কারণ, কত সখের পোশাক থেকে নিজেকে বঞ্চিত করতে হয়। আবার স্বাস্থ্য খারাপ হলেও যেন কোনও পোশাকই ঠিক মানানসই হয় না। তাই মনের মধ্যে সানি লিওনের মতো ‘না রোগা-না মোটা’ চেহারা পেতে চান অনেকই।

পাইলস কেন ! কাদের হয় ?

বাংলাপ্রেস ঢাকা: পাইলস? চাপের কথা! যখনই হয় শুধু চাপ, কষ্ট, ব্যথা। কেউ মনে করেন বংশগত কারণে এমন হচ্ছে, কারও আবার দীর্ঘ কোষ্ঠকাঠিন্যের ফল। অর্শ বা পাইলস যে কোনও বয়সেই হতে পারে, কারণ থাকতে পারে একাধিক। মলদ্বারের বাইরে বা ভিতরের চারদিকের শিরা কোনও কারণে ফুলে উঠে প্রসারিত হয়ে মটরদানার ন্যায়

৮ কোটি ৭০ লাখ ফেসবুক ব্যবহারকারীর তথ্য ফাঁস !

বাংলাপ্রেস অনলাইন:  সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক জানিয়েছে, তাদের আট কোটি ৭০ লাখ ব্যবহারকারীর তথ্য ফাঁস হয়েছে। যার মধ্যে ১১ লাখ অ্যাকাউন্ট যুক্তরাজ্যভিত্তিক। লন্ডনের রাজনৈতিক পরামর্শবিষয়ক প্রতিষ্ঠান কেমব্রিজ অ্যানালিটিকা অবৈধভাবে এসব তথ্য পেয়েছিল।

আসলে 'ভায়াগ্রা' কি?

বাংলাপ্রেস ডেস্ক, ঢাকা: 'ভায়াগ্রা' শব্দটার সঙ্গে জড়িয়ে রয়েছে কেমন একটা লুকোচুরির সম্পর্ক। সকলেই জানেন এর ব্যবহার। কিন্তু, জনসমক্ষে এর নাম মুখে আনা যেন মহাপাপ। কখনও লজ্জা বা সংকোচেরও। কিন্তু, ভায়াগ্রা অবশ্যই কাজের,

সকালে দেরি করে ঘুম থেকে ওঠা মৃত্যুর ঝুঁকি বেশি

বাংলাপ্রেস ঢাকা: যারা রাতে দেরি করে ঘুমাতে যান এবং সকালে দেরি করে ঘুম থেকে ওঠেন তাদের অকালে মৃত্যুর ঝুঁকি বেশি থাকে। যুক্তরাজ্যের ৪ লাখ ৩৩ হাজার মানুষের ওপর জরিপ চালিয়ে দেখা যায় সকালে তাড়াতাড়ি ওঠা ব্যক্তিদের চেয়ে রাতজাগা মানুষের অকাল মৃত্যুর আশঙ্কা ১০ শতাংশ বেশি।

মোবাইল, ল্যাপটপ, কম্পিউটারে সারাক্ষণ তাকিয়ে আছেন ! নিজের সর্বনাশ ডেকে আনছেন না তো ?

বাংলাপ্রেস ডেস্ক, ঢাকা: স্মার্ট দুনিয়ায় তাল মেলাতে গিয়ে অফিসবাবু থেকে গিন্নিমা সবাই মুখ গুঁজে ব্রাইট স্ক্রিনে। চোখের ক্ষতি হচ্ছে মারাত্মক। কীভাবে চোখ ভাল রাখবেন? সৌন্দর্য দাসের প্রশ্নের উত্তর দিলেন সুশ্রুত আই ফাউন্ডেশন অ্যান্ড রিসার্চ সেন্টারের চক্ষু বিশেষজ্ঞ ডা. হরি শঙ্কর নাগ।

এই গরমে ঠান্ডা পানি খাচ্ছেন? সাবধান...

বাংলাপ্রেস অনলাইন: অফিস থেকে ঘেমেনেয়ে বাড়ি ফিরেই কি ফ্রিজের ঠান্ডা পানি খাওয়ার অভ্যাস? এই গরমে অনেকেই এমনটা করে থাকেন। তবে জানেন কি, এর ফলে আপনার দেহে কী কী ক্ষতি হতে পারে?

তবে কি সত্যি ২৩ এপ্রিলই ধ্বংস হবে পৃথিবী !

বাংলাপ্রেস ডেস্ক, ঢাকা: আগামী ২৩ এপ্রিলই নাকি ধ্বংস হবে পৃথিবী! শোনা যাচ্ছে, ওইদিনই নাকি আকাশে দেখা যাবে সৌরজগতের দ্বাদশ গ্রহ নিবিড়ুকে। আর সেইদিনই ধ্বংস হবে আমাদের নীল গ্রহ!

নির্দিষ্ট সময়ের পরও বাচ্চারা বুকের দুধ পান করলে কি হয় ?

বাংলাপ্রেস ডেস্ক, ঢাকা:  কখনও মা আবার কখনও দাদু-দিদিমার কোলে বড় হচ্ছিল একরত্তি। এক দিন দুপুরে হঠাৎ বছর তিনেকের মেয়ের যৌনাঙ্গ থেকে রক্তক্ষরণ শুরু হয়। আতঙ্কিত হয়ে পড়েন মা। দ্রুত চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করে এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

নিঃশ্বাসের দুর্গন্ধ আর না !


বাংলাপ্রেস ডেস্ক, ঢাকা: হাসি পাচ্ছে, কিন্তু হাসতে গেলেই বিপদ। আশপাশে থাকা বন্ধুরা সরে দাঁড়াবে! এতটা না হলেও নিঃশ্বাসের দুর্গন্ধ নিয়ে জেরবার মানুষের সংখ্যা নেহাতই কম নয়। সঙ্গে আছে দাঁত, জিভ আর মাড়ির সমস্যা। ওরাল ক্যানসারের কথাই