প্রশ্নফাঁস ও নকল সরবরাহ করায় ২ শিক্ষিকাসহ চারজনের কারাদণ্ড



নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর মাধবদীতে দুই শিক্ষিকাসহ ৪ জনকে আটক করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার দুপুরে নরসিংদীর মাধবদী এস.পি ইন্সটিটিউটে পরীক্ষা চলাকালে এসএসসি পরীক্ষায় প্রশ্নপ্রত্র ফাঁস ও নকল সরবরাহ করার সময় তাদের আটক করা হয়। সাজাপ্রাপ্তরা হলেন- মাধবদী

এস.পি ইন্সটিটিউটের বিজ্ঞান বিষয়ের শিক্ষিকা মেহেরুন নেসা, বাংলা বিষয়ের শিক্ষিকা ফরিদা ইয়াসমিন, সহকারী গ্রন্থাগারিক অঞ্জন দেবনাথ ও অভিবাবক মোখলেসুর রহমান।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, চলমান এসএসসি পরীক্ষায় এক শিক্ষার্থীকে নকল সরবরাহ করার জন্য হল থেকে মোবাইল ফোনে প্রশ্নপত্রের ছবি উঠিয়ে নেন এক শিক্ষিকা। পরে এসপি ইন্সটিটিউটের শিক্ষিকা ফরিদা পারভিনের বাসায় বসে তিন শিক্ষক প্রশ্নপত্রের উত্তর লিখে নেন। উত্তরপত্র পরীক্ষার্থীর কাছে সরবরাহ করার জন্য স্কুলে প্রবেশ করছিলেন তারা।
গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি নজরে এলে তাদের কাছে ঘটনার সত্যতা জানতে চাওয়া হয়। ওই সময় তারা অস্বীকার করলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক শিক্ষদের চ্যালেঞ্জ করেন। এ সময় তল্লাশি করে তাদের কাছ থেকে প্রশ্নপত্রের কপি ও সমাধানের কপি জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক দুই শিক্ষিকা, এক গ্রন্থাগারিক ও এক অভিভাবককে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।
এ বিষয়ে জানতে চাইলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রশ্নপত্র ফাঁস ও নকল সরবরাহ করার অভিযোগে দুই শিক্ষিকাসহ চারজনকে ১ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

-----

বাংলাপ্রেস/১০ ফ্রেব্রুয়ারি,২০১৮/সিএস