পর্নে আসক্ত যুবকের কান্ড : নিজের মাকে ধর্ষণ

বাংলাপ্রেস ডেস্ক, ঢাকা: মাতৃসম্ভোগে রত হয়েছিল অয়দিপাউস। তবে অজান্তে, নিয়তির ফেরে। সে কাজের শাস্তি হিসেবে কাঁটার আঘাতে নিজেকে অন্ধ করেছিলেন তিনি। তবে গ্রিক ট্র্যাজেডির থেকেও ট্র্যাডেজি বোধহয় নেমে এল গুজরাটে, যখন পর্নে আসক্ত যুবক ছেলে ধর্ষণ করল নিজের মাকেই।

৭০০ বছরের পুরনো গাছকে বাঁচাতে স্যালাইনের ব্যবস্থা

বাংলাপ্রেস ঢাকা: তিনি বৃদ্ধ হলেন। বনস্পতি হয়ে ছায়া দিয়েছেন। বুড়ো গাছের পাতায় পাতায় আজও সবুজ মায়া। তবে নেই সে সুঠাম ডাল। শরীরে বাসা বেধেছে রোগ। বয়স তো পেরিয়েছে সাত শতক। এখন তাই দুর্বল হয়েছে শরীর। এহেন প্রাচীন বনস্পতিকে বাঁচিয়ে তুলতে এবার স্যালাইনের বন্দোবস্ত করা হল।


ঘটনা তেলেঙ্গানার। প্রায় সাতশো বছরের পুরনো এই বটগাছ। বিস্তৃতি প্রায় তিন একর জায়গা জুড়ে। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম বটগাছের শিরোপা পেয়েছে এটি। পর্যটকদের অন্যতম দ্রষ্টব্য এই প্রাচীন বনস্পতিটি। কিন্তু সম্প্রতি সেটি অসুস্থ হযে পড়ে। বনদপ্তরের কর্তারা বুঝতে পারেন প্রাচীন বটগাছের কোটরে কোটরে অসুখ বাসা বেঁধেছে। কুঁকড়ে যাচ্ছে ডালপালা। ভঙ্গুর হয়ে যাচ্ছে ক্রমশ। পর্যটকদের হাঙ্গামা থেকে তাকে মুক্তি দেওয়া হয়। কিন্তু বাঁচিয়ে তোলা যায় কীভাবে। বিশেষজ্ঞরা পরখ করে দেখেন গাছটির অবস্থা। বয়সের কারণে খানিকটা ভঙ্গুরতা এসেছে। একে তো শাখা-প্রশাখার ভারে ন্যুব্জ। তার চাপ আছে। অন্যদিকে পর্যটকরা অনেক সময় ঝুরি ধরে দোল খায়। দীর্ঘদিন তা চলতে চলতেই এই অবস্থায় পৌঁছেছে গাছটি। কিন্তু সবথেকে বিপজ্জনক হয়ে দাঁড়িয়েছে উইপোকা। গাছের শাখায় শাখায় ছড়িয়েছে উইয়ের সংসার। তাতে গাছের মৃত্যু আসন্ন হয়ে উঠেছে। ফলে বন দপ্তরের কর্মীরা সিদ্ধান্ত নেন, স্যালাইনের মাধ্যমে উইপোকা মারা ওষুধ গাছের শরীরে প্রবেশ করাতে হবে। সেইমতো কাজ শুরু হয়। গাছের বিভিন্ন ডালে ডালে ঝোলানো হয় স্যালাইনের বোতল। ড্রিপ দেওয়া শুরু হয়।


ওষুধে কাজ হচ্ছে বলেই জানাচ্ছেন বনকর্মীরা। এখন অনেকটাই সুস্থ গাছটি। তবে বিশেষজ্ঞরা বলছেন, পুরো এলাকাটিই কীটনাশক দিয়ে শোধিত করে নিতে হবে। তাহলে এই কীটের আক্রমণ থেকে বেঁচে যাবে প্রাচীন বনস্পতিটি।

বাংলাপ্রেস/১৯ এপ্রিল/ আর এল

 

 

জানেন কি ! তাজমহলের মালিকানা কার ?

বাংলাপ্রেস ডেস্ক, ঢাকা:  তাজমহলের মালিকানা নিয়ে ধুন্ধুমার সুন্নি ওয়াকফ বোর্ড বনাম আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার (এএসআই)।  ২০১০-এ সুপ্রিম কোর্টে এএসআইয়ের দায়ের করা এক মামলায় সুন্নি ওয়াকফ বোর্ড দাবি করে, খোদ শাহজাহানই নাকি বোর্ডকে তাজমহল লিখে দিয়ে গিয়েছেন। মঙ্গলবার ওই মামলাই চাঞ্চল্যকর মোড় নিল। সুপ্রিম

নাইটি পরলে গুনতে হবে জরিমানা!

বাংলাপ্রেস অনলাইন: নাইটি পরায় নিষেধাজ্ঞা জারির ঘটনা ঘটেছে ভারতের বাণিজ্য নগরী মুম্বাইয়ের অদূরে নভি মুম্বাইয়ের গথিভালীতে।

উগান্ডার প্রেসিডেন্ট নিষিদ্ধ করছেন ওরাল সেক্স

বাংলাপ্রেস ডেস্ক, ঢাকা: উগান্ডার প্রেসিডেন্ট ইউয়েরি মুসেভেনি ওরাল সেক্স অর্থাৎ মুখ ব্যবহার করে যৌনকার্য নিষিদ্ধ করতে চান। এ সংক্রান্ত একটি পাবলিক ওয়ার্নিংও সম্প্রতি ইস্যু করা হয়েছে। তিনি মনে করেন, এইসব ওরাল সেক্স এসেছে বাইরের দেশগুলো থেকে। খবর ডেকান ক্রনিকলের।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মায়ের শারীরিক অবস্থার আরো অবনতি


নিজস্ব প্রতিবেদক, ঢাকা : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মা ফাতিমা আমিনের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তাকে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) রাখা হয়েছে। মঙ্গলবার ভোর রাতে তাকে আইসিইউতে নেয়া হয়। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার এ তথ্য জানিয়েছেন।

নারীরা যে ধরণের পুরুষকে এড়িয়ে চলে !

বাংলাপ্রেস ডেস্ক, ঢাকা: নারীর মনের খবর কেউ জানুক বা না জানুক, নারী কিন্তু নিজের চাওয়া-পাওয়ার ব্যাপারটা বেশ ভালো করেই জানেন। বিশেষ করে প্রেম-ভালোবাসার ক্ষেত্রে তাদের পছন্দ আরো বেশি তীক্ষ্ণ। অনেক পুরুষই মনে মনে ভাবেন,

যে গ্রামে সব পুরুষের দুই স্ত্রী!

 

বাংলাপ্রেস অনলাইন: দেরাসর, ভারতের রাজস্থান রাজ্যের বার্মের জেলায় অবস্থিত একটি গ্রামের নাম।

চার হাজার বছরের পুরনো মমির পরিচয় পেল এফবিআই



নিউ ইয়র্ক প্রতিনিধি: চার হাজার বছরের পুরনো একটি মিসরীয় সমাধি মন্দিরে লুটপাটের সময় মমির মাথা থেকে দেহ বিচ্ছিন্ন করে ফেলে লুটেরারা।এরপর এটি কার মাথা তা নিয়ে বিভ্রান্তি কাটছিল না। সম্প্রতি সেই রহস্য উদঘাটন করেছে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই। এফবিআইয়ের ফরেনসিক বিশেষজ্ঞরা

চার্জে থাকা অবস্থায় কানে মোবাইল, বিস্ফোরণে প্রাণ গেল তরুণীর

বাংলাপ্রেস অনলাইন: মোবাইল চার্জে দেওয়া অবস্থায় ফোনে কথা বলতে বা হেড ফোনে গান শুনতে বারবার নিষেধ করে মোবাইল প্রস্তুতকারক সংস্থাগুলি।

ভারতে সাত বছরের শিশুকে ধর্ষণ করে খুন

বাংলাপ্রেস ডেস্ক, ঢাকা: ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলায় আট বছরের শিশু আসিফা বানুকে গণধর্ষণ ও হত্যার ঘটনায় ভারতজুড়ে চলছে প্রতিবাদ। এরই মধ্যে নতুন করে যোগ হলো সাত বছরের কন্যা শিশুকে ধর্ষণ করে খুন। নতুন এই ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশ রাজ্যের এটা এলাকায়।

সন্তানদের জন্য ভিক্ষা চান সানি লিওন !

বিনোদন ডেস্ক:  বিটাউনে পা রাখার পর থেকে একাধিকবার সানি লিওন নেটিজেনদের কাছে ট্রলড হয়েছেন। এমনকী সন্তান দত্তক নেওয়ার পরেও সোশ্যাল মিডিয়ার নিন্দা থেকে মুক্তি পাননি। এবার কার্যত সমাজের কাছে ভিক্ষা চাইলেন সানি তাঁর সন্তানদের যেন মায়ের পেশার জন্য নিন্দিত না হতে হয়।

কুমারীত্ব হারানোর পর নারীদেহে যে ৭টি পরিবর্তন আসে

বাংলাপ্রেস অনলাইন: ভার্জিনিটি নিয়ে কথা বলা সাধারণত আমাদের দেশে ট্যাবু।

নিজ মেয়েকে বিয়ে করতে চেয়েছেন বাবা !

বাংলাপ্রেস ডেস্ক, ঢাকা: বাবা-মেয়ের মধ্যে শারীরিক সম্পর্ক থাকায় আগেই পুলিশের খাতায় নাম উঠেছিল স্টিফেন ও কেটির। ২০১৭ সালের শুরুতেই, কেটির মা, অর্থাৎ তাঁর স্ত্রীকে স্টিফেন জানান তাঁর আর কেটির সম্পর্কের কথা।

ফেসবুকের বিরুদ্ধে নিরাপত্তাহীনতার অভিযোগ

বাংলাপ্রেস অনলাইন: অনুমতি ছাড়া কোটি কোটি ব্যবহারকারীর ফেসবুক তথ্য চুরি করেছে কেমব্রিজ অ্যানালিটিকা। সেই তথ্য ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনে ব্যবহার করে জনমতকে প্রভাবিত করেছে ব্রিটিশ সংস্থাটি। শুধু তাই নয়,

অনলাইনে অর্ডার দিলেন মোবাইল, এল পাথর!

বাংলাপ্রেস অনলাইন: সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে চটকদার বিজ্ঞাপন দেখে আকৃষ্ট হয়েছিলেন টুটুল নন্দী (৩৩)।