নিউ ইয়র্কে কৃষ্ণাঙ্গ দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি আহত

নিউ ইয়র্ক প্রতিনিধি: নিউ ইয়র্কে কৃষ্ণাঙ্গ এক দুর্বৃত্তের পিস্তলের গুলিতে গুরুতর আহত হয়েছেন এক বাংলাদেশি। গত বৃহস্পতিবার সকালে অ্যাস্টোরিয়া এলাকায় নিজের বাসভবনে গুলিবিদ্ধ হন মহিবুল ইসলাম (৫২)। আহতাবস্থায় তাকে স্থানীয় মাউন্ট সিনাই হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা যায়,

বৃহস্পতিবার সকালে এক কৃষ্ণাঙ্গ যুবক তার বাসায় এসে কড়া নাড়ে। মহিবুল তাঁর পরিচয় জানতে চাইলে যুবকটি ইউনাইটেড পার্সেল সার্ভিস(ইউপিএস)-এর লোক বলে পরিচয় দেন। পরিচয় শুনে মহিবুল দরজা খুলে দেবার সঙ্গে সঙ্গেই তাঁর মাথা লক্ষ্য করে পিস্তল তাক করেন। তিনি পিস্তলটি ফেলে দেওয়ার চেষ্টা করলে গুলিটি লক্ষ্যভেদ করে তাঁর পায়ে লাগে। এ সময় একজন অজ্ঞাত ব্যক্তিকে দরজার পাশে দাড়িঁইয়ে ছিল বপ্লে জানা যায়।
ঘটনার পরেই দুর্বৃত্তরা পালিয়ে যান। খবর পেয়ে পুলিশ ও অ্যাম্বুলেন্স মুহিবুলকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।বর্তমানে তাঁর অবস্থা আশঙ্কামুক্ত বলে নিকট আত্মীয় সুত্রে জানা গেছে। আহত মহিবুলের বাড়ি মৌলভীবাজারের রাজনগরে।তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে নিয়ে দীর্ঘদিন ধরে নিউ ইয়র্কে বসবাস করছেন।পুলিশ এখনো এ হামলার কারন খুঁজে পায়নি, তবে তদন্ত অব্যাহত রয়েছে। ঘটনাটি কোন বর্ণবাদী হামলা কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় উক্ত এলাকায় প্রবাসী বাংলাদেশিদের মাঝে আতংক ছড়িয়ে পড়েছে।
পলাতক আসামীদের ধরার জন্য নিউ ইয়র্ক সিটি পুলিশ ইতোমধ্যে ২ হাজার ৫০০ ডলার পুরস্কার ঘোষণা করা হয়েছে। সিসিটিভি থেকে নেওয়া ছবি দিয়ে পুলিশ একটি প্রচারপত্রে প্রকাশ করেছেন।