যুক্তরাষ্ট্রে বাংলাদেশি তথ্য ও প্রযুক্তিবিদদের সমিতি বিএআইটিপিএ গঠন

ভার্জিনিয়া প্রতিনিধি:  যুক্তরাষ্ট্রের গ্রেটার ওয়াশিংটন ডিসি এলাকায় বসবাসরত প্রবাসী বাংলাদেশি তথ্য ও প্রযুক্তিবিদদের নিয়ে বাংলাদেশি আমেরিকান ইনফরমেশন টেকনোলজি প্রফেসনাল  অ্যাসোসিয়েশন (বিএআইটিপিএ)নামে নতুন একটি সমিতি গঠন করা হয়েছে। গত শনিবার সন্ধ্যায় ভার্জিনিয়ার একটি

রেস্তোরাঁয় অনুষ্ঠিত এক সভায় নতুন এ সংগঠনের নাম ঘোষনা করেন কর্মকর্তারা।
যুক্তরাষ্ট্রে তথ্য ও প্রযুক্তি বিভাগে কর্মরত বাংলাদেশিদের মধ্যে পারস্পরিক সম্পর্ক জোরদারের পাশাপাশি আইটি’র প্রশিক্ষন প্রাপ্ত ছাত্রছাত্রীদের চাকুরির সহায়তাও দেবে এ সংগঠনটি।
সভায় বক্তারা বলেন, আইটিতে এক সময় ভারতীয়দেরদের একচেটিয়া দখল ছিল। এখন বাংলাদেশিরাও এই বিভাগে অনেক ভালো করছেন। প্রবাসী বাংলাদেশিদের অবস্থান আরো সুদৃঢ় করতেই এ সংগঠনটির আত্মপ্রকাশ বলে উল্লেখ করেন উদ্দোক্তারা। তারা ওয়াশিংটন ডিসি এলাকায় এ সংগঠনটি পেশাজীবীদের সবচেয়ে সংগঠনে হিসেবে প্রসারিত হবে বলে আশা করা হচ্ছে।
অনুষ্ঠানে মইন আহমেদ তার কর্ম অভিজ্ঞতার কথা সকলের সামনে তুলে ধরেন। তিনি আইটির সংক্রান্ত সকল বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন।
তানভির চেীধুরী আমেরিকান একটি কোম্পানিতে ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছেন। এ ধরনের একটি সংগঠন তৈরির জন্য  আয়োজকদের ধন্যবাদ জানান তিনি।
তারিকুল ইসলাম (অস্রু), সিরাজুল,  জামান,  বাহাদুর, মামুন, হাফিজ খান(সোহেল),জহির খান, ফিরোজ ও আশরাফুল অনুষ্ঠানে বক্তব্য দেন।
-------
বিপি/১২ জানুয়ারি ২০১৮/সিএস