নির্বাচন নিয়ে বিএনপি’র সাথে সংলাপের প্রয়োজন নেই: ওবায়দুল কাদের

বাংলাপ্রেস অনলাইন : শনিবার বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডি কার্যালয়ে আয়োজিত এক অনানুষ্ঠানিক ব্রিফিংয়ে ওবায়দুল কাদের

বলেছেন সংকটকালীন পরিস্থিতিতে সংলাপ হতে পারে, তবে আগামী নির্বাচন ইস্যুতে বিএনপির সঙ্গে সংলাপের প্রয়োজন নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দ্বিতীয় মেয়াদে বর্তমান সরকারের চার বছর পূর্তি উপলক্ষে জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর দেওয়া ভাষণের সমালোচনা করে আজ দুপুরে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিকেলে তারই জবাব দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, ‘চমৎকার ভাষণ, যা মানুষ গ্রহণ করেছে এবং মানুষের এই গ্রহণ সমর্থন আরেকবার তাদেরকে হতাশ করেছে।’আগামী নির্বাচনে বিএনপির অংশগ্রহন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, অংশ না নিলে আবারো মহাভুল করবে দলটি। পাশাপাশি নির্বাচন ইস্যুতে বিএনপির সঙ্গে সংলাপে সম্ভাবনাও নাকচ করে দেন তিনি।

মন্ত্রী বলেন, ‘সংলাপ বিএনপির সাথে কেন হবে না? প্রয়োজন হলে হবে। কিন্তু এখন আমরা কোনো প্রয়োজন দেখছি না। নির্বাচনের ব্যাপারে সংলাপের কোনো প্রয়োজন আমরা দেখছি না। সেরকম যদি কোনো সংকট সামনের দিনগুলোতে দেখা যায় তখন পরিস্থিতিই বলে দেবে কখন কী করতে হবে।’

‘আন্দোলন কী আগুন সন্ত্রাস? সেটা যদি করে এবার জনগণই তাঁদের সেই আগুন সন্ত্রাসকে প্রতিরোধ করবে। এটার জন্য কোনো সংলাপ করার প্রয়োজন হবে না, মাঠেই সংলাপ হবে।’ যোগ করেন বর্তমান সরকারের এই মন্ত্রী। বর্তমান সরকারের উন্নয়ন মেলার সঙ্গে আইয়ুব খানের উন্নয়ন দশকের তুলনা করে বিএনপি মহাসচিবের বক্তব্যের সমালোচনা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।