বেগম খালেদা জিয়াকে মহিলা ওয়ার্ডে স্থানান্তর : কারা কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাদণ্ডপ্রাপ্ত খালেদা জিয়াকে নাজিমউদ্দিন রোডের পুরাতন ঢাকা

কেন্দ্রীয় কারাগারের জেল সুপারের কক্ষ থেকে মহিলা ওয়ার্ডের দ্বিতীয় তলায় সরিয়ে নেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করে আজ রোববার দুপুরে কারা অধিদপ্তরের মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন সাংবাদিকদের জানান, শনিবার দিবাগত রাতে তাকে স্থানান্তর করা হয়েছে।

এই মামলায় সাজা হওয়ার সম্ভাবনাকে সামনে রেখে খালেদা জিয়াকে পুরাতন কেন্দ্রীয় কারাগারের তিনতলা মহিলা ওয়ার্ডের দ্বিতীয় তলার ডে-কেয়ার সেন্টারে রাখার প্রস্তুতি নিয়েছিল কারা অধিদপ্তর। তবে গেলো বৃহস্পতিবার মামলার রায়ের পর খালেদা জিয়াকে নিয়ে পুরাতন কারাগারের সিনিয়র জেল সুপারের পরিত্যক্ত কক্ষে রাখা হয়।

এর আগে গেলো বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছর এবং তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেন আদালত। রাজধানীর বকশীবাজারের কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত বিশেষ জজ আদালত এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে খালেদা জিয়া ছাড়া বাকি আসামিদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানা করা হয়েছে।
রায়ের পর খালেদা জিয়াকে রাজধানীর নাজিমুদ্দিন রোডের সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। গতকাল শনিবার খালেদা জিয়ার সঙ্গে তার পাঁচ আইনজীবী কারাগারে দেখা করার পর আজ রোববার তার জন্য ডিভিশন চেয়ে আবেদন করেন তারা। পরে বিশেষ জজ-৫ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান আবেদনের শুনানি শেষে ডিভিশনের নির্দেশ দেন। এ বিষয়ে জেল কোড অনুযায়ী ব্যবস্থা নিতেও বলা হয়েছে।

বাংলাপ্রেস/১১ জানু/ আরএল