শামসুজ্জামান দুদু আটক

বাংলাপ্রেস অনলাইন: মানববন্ধন কর্মসূচি থেকে ফেরার পথে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হয়েছেন দলের ভাইস চেয়ারম্যান

শামসুজ্জামান দুদু। সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন কর্মসূচি শেষে মৎস্য ভবন এলাকা দিয়ে ফিরছিলেন শামসুজ্জামান দুদু। সেখান থেকেই তাঁকে আটক করে নিয়ে যায় পুলিশ। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রামনা জোনের উপকমিশনার (ডিসি) মারুফ হোসেন আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বৃহস্পতিবার দুপুরে পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায় ঘোষণা করেন। রায়ে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছর এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ এবং দুই কোটি ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

সাজা ঘোষণার পর খালেদা জিয়াকে নাজিমুদ্দিন রোডের পুরানো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়। রায় ঘোষণার তিনদিন পর গতকাল রোববার থেকে আদালতের নির্দেশে তাঁকে ডিভিশন বা প্রথম শ্রেণির বন্দির মর্যাদা ও সুযোগ-সুবিধা দেওয়া হয়।

বাংলাপ্রেস/১২ ফেব্রু/আরএল